Viral

বাজিভরা আনারস খাইয়ে গর্ভবতী হাতি হত্যা! নিন্দার ঝড়ে অবশেষে FIR দায়ের

মানুষ যে কতটা নৃশংস আর ভয়ংকর হতে পারে তার আন্দাজও পাওয়া গেল কেরালার মালাপ্পুরম জেলায়। একদিকে যখন বন্যপ্রাণী সংরক্ষণ ও পশুদের বিরুদ্ধে হিংসা আটকানোর জন্য লড়ছে পশুপ্রেমী সংগঠনগুলি, তখনই সমাজের আরেক অংশ চূড়ান্ত হিংস্র মনোভাব দেখাল গর্ভবতী এক হাতির প্রতি। মানুষের দেওয়াবাজি ভরা আনারস খেয়ে ছিন্নভিন্ন হয়ে যায় মুখ ও জিভ। তারপর ধীরে ধীরে ঢলে পড়ে মৃত্যুর কোলে।

এই ঘটনায় সারা দেশে হইচই পড়ে গিয়েছে। নীন্দার ঝড় উঠেছে প্রশাসনে। এর জেরে ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে প্রশাসন। অভিযুক্তদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনের ধারা অনুসারে মামলা দায়ের করা হয়।

তবে, এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। হাতির অটপসি রিপোর্ট হাতে পেয়েছেন বন দফতরের কর্তারা। মর্মান্তিক এই ঘটনার নিন্দা করে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন অনেকেই। ঘটনার নিন্দা করেছেন সাংসদ মিমি চক্রবর্তী, ক্রিকেটার মিতালি রাজও।

হাতি তাড়াতে বেশ কয়েক জায়গায় বিষ্ফোরক ব্যবহার করা হয়। বিস্ফোরণের শব্দে ফসলের কাছাকাছি আসতে পারে না। কিন্তু এমন ঘটনা কখনও শোনা যায়নি। বনবিভাগের আধিকারিক মোহন কৃষ্ণন লিখেছেন, দুটি কুনকি হাতি দিয়ে নদী থেকে এই হাতিটিকে তোলার চেষ্টা হলেও সে কোনও সাড়াশব্দ দেয়নি। নদীতে দাঁড়িয়েই শেষ নিঃশ্বাস ত্যাগ করে। মৃত্যুর পর তার দেহ ট্রাকে করে জঙ্গলেনিয়ে যান বনবিভাগের কর্মীরা, সেখানেই দাহ করেন তাকে।

Source:- https://eisamay.indiatimes.com/nation/fir-against-unidentified-people-for-feeding-cracker-filled-pineapple-to-pregnant-elephant-in-keralas-malappuram/articleshow/76174795.cms